অক্টোবর ১৬, ২০২৪

চলতি সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন খাতের আটটি কোম্পানির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হলো- সাইফ পাওয়ারটেক, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো), যমুনা ব্যাংক, এপেক্স ফুড, এপেক্স স্পিনিং, তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স (বিজিআইসি) ও ডিবিএইচ ফাইন্যান্স।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সাইফ পাওয়ারটেক: কোম্পানিটির পর্ষদ সভা আগামীকাল বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) সাইফ পাওয়ারটেকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৪ পয়সা।

ডেসকো: কোম্পানিটির পর্ষদ সভা আগামীকাল বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৪ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে।

সর্বশেষ সমাপ্ত ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) ডেসকোর শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৬ টাকা ৮১ পয়সা।

যমুনা ব্যাংক: ব্যাংকটির পর্ষদ সভা আগামী বৃহস্পতিবার বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২৪ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে।

চলতি ২০২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) যমুনা ব্যাংকের সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৭৯ পয়সাভ।

এপেক্স ফুড: কোম্পানিটির পর্ষদ সভা আগামী বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৪ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে।

এর আগে সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল কোম্পানিটি।

এপেক্স স্পিনিং: কোম্পানিটির পর্ষদ সভা আগামী বৃহস্পতিবার বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৪ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে।

সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে এপেক্স স্পিনিং।

লাভেলো: কোম্পানিটির পর্ষদ সভা আগামী বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৪ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) লাভেলোর ইপিএস হয়েছে ১ টাকা ২৮ পয়সা।

বিজিআইসি: কোম্পানিটির পর্ষদ সভা আগামী বৃহস্পতিবার বেলা আড়াইটায় অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২৪ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে।

ডিবিএইচ ফাইন্যান্স: কোম্পানিটির পর্ষদ সভা আগামী বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২৪ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *