এপ্রিল ১৪, ২০২৪

সায়েদাবাদ বাস টার্মিনালের কাজ চলতি মার্চ মাসের মধ্যেই সম্পন্ন হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১ মার্চ) মান্ডা খাল পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। এর আগে খিলগাঁও এলাকায় খিলগাঁও সামাজিক অনুষ্ঠান কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, বঙ্গবাজার এলাকায় আধুনিক খাদ্য পরীক্ষাগার ও প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করেন তিনি।

ডিএসসিসি মেয়র বলেন, যেখানে-সেখানে কাউন্টার, সেই কাউন্টার ঘিরে রাস্তার ওপর গাড়ি রেখে দেওয়া ও যানজট সৃষ্টি করা— এগুলো আর হতে দেওয়া হবে না। এজন্য যে অবকাঠামো উন্নয়ন প্রয়োজন ছিল, আমরা সায়েদাবাদ বাস টার্মিনালের আধুনিকায়ন করেছি ও সেটার পরিসর আমরা বৃদ্ধি করেছি।

তিনি বলেন, সায়েদাবাদ বাস টার্মিনালের কাজ চলতি মার্চ মাসের মধ্যেই আমরা সম্পন্ন করতে পারব। সুতরাং সায়েদাবাদ বাস টার্মিনাল আধুনিক হওয়ার পরে বাইরে যত্রতত্র কাউন্টারের আর প্রয়োজন হবে না। আগামী এপ্রিল মাস থেকেই যেন সব বাস কাউন্টার টার্মিনালের ভেতর চলে আসে আমরা সেই ব্যবস্থা করেছি। পর্যাপ্ত কাউন্টারের ব্যবস্থা করেছি ফলে বাসগুলো সড়কে না রেখে টার্মিনালে রাখতে হবে।

ফজলে নূর তাপস বলেন, টার্মিনালের ভেতর ডিপোর ব্যবস্থা করেছি। গাড়ি রাখার ব্যবস্থা করেছি। সেটা ব্যবহার করতে হবে। তাহলে ঢাকা শহরে একটি শৃঙ্খলা আসবে ও যেখানে সেখানে আর যানজট থাকবে না। আমরা চাই ঢাকাবাসীকে যানজটমুক্ত একটি সচল ঢাকা উপহার দিতে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা-৯ আসেনর সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সোয়ে মেন জো, প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের।নগরে তিতাস নদীতে নৌকা ডুবে দুইজনের মৃত্যু হয়েছে। বুধবার (১ মার্চ) দুপুরে উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের সীতারামপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ। তবে নিহতদের মধ্যে একজন নারী ও একজন পুরুষ রয়েছেন।

নবীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার দুইজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, একটি যাত্রীবাহী নৌকা তিতাস নদী দিয়ে সীতারামুর গ্রাম অতিক্রমকালে নদীর মাঝখানে সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকায় থাকা অন্যরা সাতঁরে তীরে উঠতে পারলেও দুইজন পানির নিচে তলিয়ে যান। পরে স্থানীয় লোকজনের সহায়তায় দুইজনের মরদেহ উদ্ধার করা হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *