সেপ্টেম্বর ২০, ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা কোম্পানি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন আবুল হাসান চৌধুরী। পাশাপাশি ভাইস চেয়ারপার্সন পদে নির্বাচিত হয়েছেন দিলরুবা চৌধুরী।

আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আবুল হাসান চৌধুরী বাংলাদেশের দ্বিতীয় রাষ্ট্রপতি আবু সাঈদ চৌধুরীর ছেলে। তিনি ১৯৫১ সালের এপ্রিলে ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকায় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা শেষ করার পর তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর শিক্ষা গ্রহণ করেন। আবুল হাসান চৌধুরী গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের চেয়ারম্যানের পাশাপাশি স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্বরত।

দিলরুবা চৌধুরী রিজেন্ট ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল বিজনেসের উপর স্নাতক সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ফিন্যান্স এবং ফ্রেঞ্চ বিভাগে ডাবল মেজর ডিগ্রি অর্জন করেন। দিলরুবা চৌধুরী গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের পরিচালক হিসেবে দায়িত্বপ্রাপ্ত। এছাড়া তিনি টাইগার ট্যুরস লিমিটেড কোম্পানির স্থায়ী সদস্য।

প্রসঙ্গত, ১৯৮৯ সালে ঢাকা স্টক একচেঞ্জে তালিকাভুক্ত হয় গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স। বর্তমানে কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১০ কোটি ১ লাখ ৮৮ হাজার ১৯৪টি। গ্রীন ডেল্টা বর্তমানে ‘এ’ ক্যাটাগরি থেকে লেনদেন করছে। কোম্পানিটির পরিশোধিত মূলধন ১০০ কোটি ২০ লাখ টাকা আর অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *