সেপ্টেম্বর ২১, ২০২৪

ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান গণপরিবহণে সুষ্ঠু ব্যবস্থাপনা কার্যকর করতে বাস মালিকদের সহযোগিতা কামনা করেছেন । শনিবার (২১ সেপ্টেম্বর) বাস মালিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ সহযোগিতা কামনা করেন।

ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে বাস মালিকদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ডিএমপি কমিশনার মাইনুল হাসান বলেন, ৫ আগস্টের ছাত্র-জনতার অভ্যুত্থানের পর এক বিশেষ পরিস্থিতিতে তিনি ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব নেন। তখন সড়কে ও গণপরিবহনে এক ধরনের অব্যবস্থাপনা বিদ্যমান ছিল। খুব অল্প সময়ের মধ্যেই সে পরিস্থিতি থেকে উত্তরণ ঘটিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা হয়েছে। পুলিশ এই অবস্থা ধরে রাখতে চেষ্টা করছে।

মতবিনিময়কালে রাস্তায় ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় বাস মালিকদের বিভিন্ন দিকনির্দেশনা ও পরামর্শ দিয়ে ডিএমপি কমিশনার বলেন, রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চালানো, রাস্তার মাঝখানে ও যত্রতত্র দাঁড়িয়ে যাত্রী ওঠা-নামা এবং এলোমেলোভাবে রাস্তায় গাড়ি রাখা বন্ধ করতে হবে।

বাস মালিকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ড্রাইভার ও বাস শ্রমিকদের এ বিষয়ে আরও সচেতনতা ও সাবধানতা অবলম্বন করতে হবে। তাদের আরও বেশি মনিটরিং করা ও জবাবদিহির আওতায় আনতে হবে। সবাই আন্তরিকভাবে কাজ করলে মহানগরীর যানজট সহনীয় পর্যায়ে রাখতে সক্ষম হবো। যেকোনও প্রয়োজনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সব সময় আপনাদের পাশে থাকবে।

সভায় বাস মালিকদের পক্ষ থেকে আরও সহযোগিতা ও বাস শ্রমিকদের সচেতনতা বৃদ্ধির জন্য সচেতনতামূলক সভা করার আহ্বান জানানো হয়।

সভায় ডিএমপির অ্যাডিশনাল পুলিশ কমিশনার (অ্যাডমিন) ফারুক আহমেদ, অ্যাডিশনাল পুলিশ কমিশনার (ট্রাফিক) খোন্দকার নাজমুল হাসান, যুগ্ম পুলিশ কমিশনাররা, ট্রাফিক বিভাগের বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা, সিটিবাস মালিক ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *