অক্টোবর ৪, ২০২৪

ফের উত্তপ্ত খাগড়াছড়ি। জারি করা হয়েছে ১৪৪ ধারা। জানা গেছে, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সোহেল রানা নামের এক শিক্ষক পাহাড়ি এক মেয়েকে ধর্ষণের অভিযোগে কারাগারে যান ২০১৭ সালে । সম্প্রতি তিনি ছাড়া পেয়ে কাজে যোগ দেন।

আজ মঙ্গলবার (১ অক্টোবর) সকালে ফেসবুকে একটি আইডি থেকে পোস্ট দেয়া হয়, টেকনিক্যাল এলাকায় বাঙালিরা এক পাহাড়ি মেয়েকে তুলে নিয়ে গেছে, এরপর পাহাড়িরা দলে দলে এসে স্কুলে ঢুকে শিক্ষক সোহেল রানাকে পিটিয়ে হত্যা করে বলে অভিযোগ করা হয়েছে। তবে এ ব্যাপারে এখনও কারো বক্তব্য পাওয়া যায়নি।

আদৌ সেখানে কোন পাহাড়ি মেয়েকে তুলে নেয়া হয়েছিল কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। সত্যতা আরও যাচাইয়ের চেষ্টা চলছে। তবে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল বাতেন মৃধা জানান, বেশ কিছুদিন ধরেই শিক্ষক সোহেল রানাকে প্রত্যাহারের দাবি জানিয়ে আসছিল পাহাড়ি ছাত্রছাত্রীরা। বেশ কয়েক বছর আগে সোহেল রানার বিরুদ্ধে এক পাহাড়ি ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে মামলা হয়েছিল। ওই ছাত্রী আদালতে এসে পাহাড়ি একটি সংগঠনের চাপে মামলা করেছে মর্মে সাক্ষ্য দিলে সোহেল রানা খালাস পান এবং চাকরিতে পুনরায় যোগদান করেন। সোহেল রানা চাকরিতে যোগদানের পর থেকে পাহাড়ি ছাত্ররা তার বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির নানা অভিযোগ এনে প্রত্যাহার দাবি করে আসছিল। আজও ত্রিপুরার এক ছাত্রীকে আটকে রেখে ধর্ষণের অভিযোগে শিক্ষককে হত্যা করা হয়।

এ নিয়ে উত্তপ্ত হয়ে পড়েছে খাগড়াছড়ি। পাহাড়ি–বাঙ্গালি দুই পক্ষের মধ্যে হামলা-পাল্টা হামলা চলছে

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *