এপ্রিল ১৭, ২০২৪

ভারতের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে নাস্তানাবুদ হয়েই হেরেছে বাংলাদেশ দল। এদিন বিরাট কোহলি এবং ঈশান কিষাণের ব্যাটে রেকর্ড ৪০৯ রান সংগ্রহ করে ভারতীয় দল। এরপর ব্যাটিংয়ে লড়াইয়ের ছিটেফোঁটাও দেখাতে পারেনি, হেরেছে ২২৭ রানে।

ভারতের এই বিশাল জয়ের মঞ্চটা গড়ে দিয়েছেন যে দু’জন, তাদের একজন বিরাট কোহলিকে শুরুতেই ফেরানোর সুযোগ পেয়েছিল বাংলাদেশ। ব্যক্তিগত ৫ রানের মাথায় বিরাটের ক্যাচ ছেড়েছিলেন লিটন দাস।

মেহেদী হাসান মিরাজের বলে ক্যাচ তুলেছিলেন বিরাট, তবে সেই ক্যাচ লুফে নিতে ব্যর্থ হন টাইগার অধিনায়ক। ফলশ্রুতিতে দ্বিতীয় জীবন পেয়ে পরবর্তীতে বিরাট কোহলি তুলে নেন ক্যারিয়ারের ৭২তম সেঞ্চুরি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অবশ্য বিরাটের ফেলে দেওয়া সেই ক্যাচের দায় নিলেন লিটন।

বলেন, ‘আমার ক্যাচটার জন্য অনেক মূল্য দিতে হয়েছে। ওটা যদি নিতে পারতাম, হয়তো খেলা অন্যরকম হতো। চাপের মধ্যে তারা এরকম না-ও খেলতে পারত। এই জিনিসগুলো ঠিক করতে হবে। তবে এটাই ক্রিকেট। একদিন ভালো হবে, আরেকদিন খারাপ। নিয়মিত অনুশীলন করে ঠিক করতে হবে।’

লিটন আরো যোগ করেন, ‘আমি যে ধরনের ক্রিকেটার, আমার কাছে এই ধরনের ক্যাচ সবাই প্রত্যাশা করে যে নেব। তবে এটাই ক্রিকেট। অনেক সময় সহজ ক্যাচ ছাড়বেন, অনেক সময় কঠিন ক্যাচ নিয়ে নেবেন।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *