ফেব্রুয়ারি ২৭, ২০২৪

বিজ ডেস্ক

কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদ্বোধন শনিবার (২৯ অক্টোবর)। এ উপলক্ষে বুধবার কলকাতার প্রেস ক্লাবে বাংলাদেশ উপ-হাইকমিশনের উদ্যোগে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে কলকাতার বাংলাদেশ দূতাবাসের উপ-হাইকমিশনার আন্দালিব ইলিয়াসের সঙ্গে উপস্থিত ছিলেন প্রথম সচিব (প্রেস) রঞ্জন সেন।

কলকাতার রবীন্দ্র সদন প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হতে যাচ্ছে চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। এর উদ্বোধনী অনুষ্ঠান হতে যাচ্ছে ২৯ অক্টোবর। উৎসব চলবে আগামি ২ নভেম্বর পর্যন্ত।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উদ্যোগে এবং কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের ব্যবস্থাপনায় উৎসব অনুষ্ঠিত হতে চলেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ এমপিসহ একটি প্রতিনিধিদল। সম্মানীয় অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের তথ্যপ্রযুক্তি ও পর্যটন দপ্তরের মন্ত্রী বাবুল সুপ্রিয়।

এ উপলক্ষে বুধবার কলকাতার প্রেস ক্লাবে বাংলাদেশ উপ-হাইকমিশনের উদ্যোগে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে কলকাতার বাংলাদেশ দূতাবাসের উপ-হাইকমিশনার আন্দালিব ইলিয়াসের সঙ্গে উপস্থিত ছিলেন প্রথম সচিব (প্রেস) রঞ্জন সেন।

আন্দালিব ইলিয়াস সাংবাদিকদের বলেন, ‘কলকাতায় অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে উপস্থিত থাকবেন, অভিনেত্রী জয়া আহসান, অভিনেতা চঞ্চল চৌধুরী, মোশাররফ করিমসহ অন্যান্য বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিত্বরা।’

কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদ্বোধন ২৯ অক্টোবর
কলকাতায় ৪র্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের সংবাদ সম্মেলন। ছবি: নিউজবাংলা
কলকাতার নন্দন প্রেক্ষাগৃহের এক, দুই ও তিনে ২৯ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলচ্চিত্র উৎসব জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

প্রদর্শিত হতে যাওয়া পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রগুলো হলো গুণিন, হৃদিতা, বিউটি সার্কাস, হাওয়া, পরাণ, পায়ের তলায় মাটি নাই, কালবেলা, চন্দ্রাবতী কথা, চিরঞ্জীব মুজিব, রেহানা মরিয়ম নূর, নোনা জলের কাব্য, রাত জাগা ফুল, লাল মোরগের ঝুঁটি, গোর, গলুই, গণ্ডি, বিশ্বসুন্দরী, রূপসা নদীর বাঁকে, শাটল ট্রেন, মনের মতো মানুষ পাইলাম না, ন ডরাই, কমলা রকেট, গহীন বালুচর, ঊনপঞ্চাশ বাতাস।

প্রদর্শিত হতে যাওয়া প্রামাণ্যচিত্রগুলো হলো হাসিনা: আ ডটার্স টেল, বধ্যভূমিতে একদিন, একটি দেশের জন্য গান, মধুমতি পারের মানুষটি শেখ মুজিবুর রহমান।

প্রদর্শিত হতে যাওয়া স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, ধড়, ময়না, ট্রানজিট, কোথায় পাব তারে, ফেরা, নারী জীবন, কাগজ খেলা, আড়ং।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *