জুন ১৭, ২০২৪

ভারতের কলকাতায় ‘বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স’র উদ্যোগে আয়োজিত একটি পুরস্কার অনুষ্ঠানে আজীবন সম্মাননা পেলেন একুশে পদকপ্রাপ্ত গুণী অভিনেতা আবুল হায়াত। বাংলাদেশে প্রখ্যাত অভিনেতা প্রয়াত নায়করাজ রাজ্জাকের নামে এ সম্মাননার নামকরণ করা হয়েছে।

শনিবার (৮ জুন) কলকাতার স্প্রিং ক্লাবে বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে তার হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয়।

সম্মাননা প্রাপ্তির প্রতিক্রিয়ায় আবুল হায়াত বলেন, চলচ্চিত্রে আমার যাত্রা শুরু হয়েছিল কলকাতার প্রখ্যাত পরিচালক ঋত্বিক ঘটকের হাত ধরে। সেখানে আমার দেশের নায়করাজের নামে আজীবন সম্মাননায় আমি ভূষিত হয়েছি। এটা অত্যন্ত আবেগপ্রবণ বিষয়। এছাড়া খেয়াল করলাম, পশ্চিমবঙ্গের মানুষ আমাদের দেশের নাটক-সিনেমার ব্যাপারে বেশ উৎসাহী। বিষয়টি আমার ভালো লেগেছে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে আবুল হায়াতকে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। এ সময় তাকে সম্মাননা স্মারক, ফুলের তোড়া, সনদ এবং নগদ অর্থ প্রদান করা হয়। তার হাতে এই পুরস্কার তুলে দেন বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *