সেপ্টেম্বর ২৩, ২০২৪

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবদুর রহমান খান বলেছেন, ব্যক্তি কিংবা প্রাতিষ্ঠানিক পর্যায়ে করফাঁকি দেওয়ার প্রবণতা রয়েছে। তবে এখন থেকে করফাঁকি দিয়ে কেউই রেহাই পাবে না।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত রাজস্ব ভবনে ই-রিটার্ন সার্ভিস সেন্টারের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন এনবিআর চেয়ারম্যান আবদুর রহমান খান।

তিনি বলেন, একবারেই সবকিছু হবে না, সবাইকে একসঙ্গেও ধরা যাবে না। এখানে প্রস্তুতি ও সামর্থ্যেরও ব্যাপার রয়েছে। আমাদেরকে আগে সামর্থ্য জোরদার করতে হবে।

সরকারি কর্মচারীদের একটি বড় অংশ কর অঞ্চল-৪ এর অধীনে। কিন্তু অনেক সরকারি কর্মচারীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থাকা সত্ত্বেও তাদের বিরুদ্ধে এনবিআরের কার্যক্রমের দৃশ্যমান অগ্রগতি মনেই, এমন অভিযোগের ব্যাপারে এনবিআর চেয়ারম্যান বলেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না এমনটি নয়, এজন্য প্রস্তুতি নিচ্ছি। তবে একটু সময় লাগছে।

তিনি আরও বলেন, বৈষম্যহীন ও দুর্নীতিমুক্ত সমাজ করার ব্যাপারে এনবিআর অঙ্গীকারবদ্ধ। আমরা ধীরে ধীরে সব ঠিক করছি। সঠিক ব্যক্তিকে সঠিক জায়গায় স্থাপন করা হচ্ছে। তথ্য-উপাত্ত সংগ্রহ করা হচ্ছে।

এনবিআর চেয়ারম্যান বলেন, আমাদের দর্শন যারা করফাঁকি দিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ। এটা আমরা করবোই। করফাঁকি যারা দিচ্ছেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউরোপীয় ইউনিয়নের হেড কো-অপারেশনের প্রধান মিশেল ক্রেজা ও জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *