জুন ১৭, ২০২৪

পুঁজিবাজারের এসএমই প্ল্যাটফর্মে লেনদেনের ক্ষেত্রে ৩০ লাখ টাকা বিনিয়োগ থাকার শর্তের বিপরীতে বিনিয়োগকারী মো. রাজু হাসানের দায়ের করার রিট পিটিশন আগামী দুই মাসের মধ্যে নিষ্পত্তি করতে হাইকোর্ট বিভাগের ডিভিশন বেঞ্চকে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

গত ২ জানুয়ারি (সোমবার) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি এম. এনায়েতুর রহিম ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনর সমন্বয়ে গঠিত সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। আর সোমবার (১৬ জানুয়ারি) ওই আদেশের সার্টিফাইড কপি প্রকাশ করা হয়েছে।

ওই আদেশে আপিল বিভাগ জানিয়েছেন, আমরা উভয় পক্ষের আইনজীবীদের কথা শুনেছি এবং হাইকোর্ট বিভাগের অপ্রকৃত আদেশ এবং রেকর্ডে থাকা অন্যান্য উপকরণগুলি পর্যবেক্ষণ করেছি। শুনানির পর আমরা মনে করি যে ন্যায়বিচারের শেষটি সর্বোত্তমভাবে পরিবেশিত হবে যদি বিধিটি নিজেই হাইকোর্ট বিভাগ মেধার ভিত্তিতে নিষ্পত্তি করে। একইসঙ্গে আদেশের অনুলিপি প্রাপ্তির তারিখ থেকে দুই মাসের মধ্যে যথাসম্ভব দ্রুততার সাথে বিচারপতি ফারাহ মাহবুবের সভাপতিত্বে হাইকোর্ট বিভাগের ডিভিশন বেঞ্চ দ্বারা রুলটি শুনানি ও নিষ্পত্তি করার জন্যে নির্দেশ দেওয়া হলো।

এদিকে গত বছরের ২৭ জুলাই ৮৩৩তম নিয়মিত কমিশন সভায় পুঁজিবাজারের এসএমই প্ল্যাটফর্মে লেনদেনের ক্ষেত্রে বিনিয়োগকারীদের ৩০ লাখ টাকা বিনিয়োগ থাকার বাধ্যবাধকতা আরোপ করার সিদ্ধান্ত নেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)। কমিশনের ওই সিদ্ধান্তের পর ওই বছরের ১৩ নভেম্বর রাজধানীর দিলকুশার বাসিন্দা মো. রাজু হাসানের পক্ষে হাইকোর্টে একটি রিট (রিট নম্বর: ১৩৭৪৯) দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবি অ্যাডভোকেট মোস্তফা কামাল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *