সেপ্টেম্বর ২১, ২০২৪

এশিয়া কাপের এবারের আসর শুরু হচ্ছে ৩০ আগস্ট থেকে। এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেট মহাযজ্ঞের আয়োজক এবার পাকিস্তান। যদিও পাকিস্তানের সঙ্গে যৌথভাবে এই টুর্নামেন্টটি আয়োজন করবে শ্রীলঙ্কা।

মূলত ভারতের আপত্তির কারণেই এবার হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হচ্ছে এই আসরটি। ২০০৮ সালের পর এবারই প্রথম পাকিস্তানে এশিয়া কাপের কোনো আসর বসতে যাচ্ছে। যদিও পাকিস্তানে ম্যাচ আয়োজন হবে মাত্র ৪টি। বাকি ৯টি ম্যাচের আয়োজক শ্রীলঙ্কা। এরই মধ্যে এশিয়া কাপের সূচি প্রকাশ হয়েছে। পাকিস্তান নিজেদের এশিয়া কাপের মিশন শুরু করবে নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে। এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৭ সেপ্টেম্বর।

ক্রিকেট ম্যাচের উত্তেজনা অনেকাংশেই বাড়িয়ে দেন ধারাভাষ্যকাররা। ফলে এশিয়া কাপে কারা ধারাভাষ্যে থাকছেন তা নিয়ে ছিল জল্পনা কল্পনা। ব্রডকাস্টাররা এশিয়া কাপের ধারাভাষ্য প্যানেল ঘোষণা করেছে।

যেখানে ভারতের পাঁচজন, পাকিস্তানের চারজন, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের একজন করে ধারাভাষ্যকার রয়েছেন। বাংলাদেশ থেকে একমাত্র ধারাভাষ্যকার হিসেবে থাকছেন আথার আলী খান। এ ছাড়া রবি শাস্ত্রীর সঙ্গে ধারাভাষ্য দিতে দেখা যাবে ভারতের সাবেক ক্রিকেটার ইরফান পাঠান, গৌতম গম্ভীর, সঞ্জয় মাঞ্জরেকার ও দীপ দাস গুপ্তাকে।

পাকিস্তানের ধারাভাষ্যকারদের মধ্যে আছেন ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, বাজিদ খান ও রমিজ রাজা। শ্রীলঙ্কার রাসেল আরনল্ডের সঙ্গে ধারাভাষ্য দিতে দেখা যাবে নিউজিল্যান্ডের স্কট স্টাইরিসকেও।

এশিয়া কাপের ধারাভাষ্য প্যানেল-
গৌতম গম্ভীর
ইরফান পাঠান
রবি শাস্ত্রী
সঞ্জয় মাঞ্জরেকার
দীপ দাস গুপ্তা
ওয়াসিম আকরাম
বাজিদ খান
ওয়াকার ইউনিস
রমিজ রাজা
রাসেল আর্নল্ড
আথার আলী খান
স্কট স্টাইরিস

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *