অক্টোবর ১৬, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর বাংলামোটর এলাকায় মো. বেলাল হোসেন রাব্বি নামের যুবককে গুলি করে হত্যার অভিযোগে এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমালের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) শাহবাগ থানায় মামলাটি করেন নিহত বেলাল হোসেন রাব্বির (২৬) মা জেসমিন আক্তার। এ মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২২ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা দেড়’শ জনকে আসামি করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- ওবায়দুল কাদের, আসাদুজ্জামাস খান কামাল, ড. হাসান মাহমুদ, মো. আলী আরাফাত হোসেন, জুনায়েদ আহমেদ পলক, মাহবুবুল আলম হানিফ, সজীব ওয়াজেদ জয়, শেখ ফজলে নূর তাপস, জাহাঙ্গীর কবীর নানক, এ.এস.এম. ফিরোজ আলম, মোহাম্মদ আব্দুল আউযাল, এস,এম, পারভেজ (তমাল), সাদ্দাম হোসেন, শেখ ওয়ালী আসিফ ইনান, মো. শহীদুল ইসলাম, মো. মোশাররফ হোসেন, মাহবুবা মোশাররফ, মোহাম্মদ ফারহান মোশাররফ, মোহাম্মাদ ফাহিম মোশাররফ, নজিবুল্লাহ হিরো ও মো. মকবুল হোসেন।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট রাজধানীর বাংলামটর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেন বেলাল হোসেন রাব্বি। বেলা সাড়ে ৪টার দিকে ঘাড়ে গুলিবিদ্ধ হন তিনি। আন্দোলনে অংশ নেয়া তার বন্ধু রিয়াজ তাৎক্ষণিকভাবে রাব্বিকে ঢাকা মেডিকেল কলেজের নিউরো সার্জারি বিভাগে ভর্তি করেন। এরপর দীর্ঘ ৫ দিন আইসিইউতে থাকাবস্থায় গত ৮ আগস্ট বেলা আনুমানিক ১১টা ৪০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক রাব্বিকে মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, ২০১৩ সালে অনুমোদন পাওয়া নতুন ৯ ব্যাংকের একটি এনআরবিসি ব্যাংক। স্বেচ্ছাচারিতা, নিয়োগ বাণিজ্য, ঋণ জালিয়াতি ও এনজিওর সঙ্গে মিলে ঋণ দেয়ার নামে অর্থ বের করে নেয়াসহ বিভিন্ন অনিয়মের কারণে সংবাদের শিরোনাম হয়েছেন ব্যাংকটির চেয়ারম্যান তমাল। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে তিনি আত্মগোপনে আছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *