জুন ১৭, ২০২৪

বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হওয়ায় উত্তাল হয়ে উঠেছে কুয়াকাটার সমুদ্রসৈকত। সৈকতে থাকা পর্যটকদেরকে বারবার মাইকিং করে নিরাপদে থাকার নির্দেশ দিচ্ছেন ট্যুরিস্ট পুলিশ, নৌপুলিশ ও কোস্টগার্ড। তবে সবকিছু উপেক্ষা করে আগত পর্যটক মেতেছেন ঢেউয়ের সঙ্গে মিতালিতে।

শনিবার (২৫ মে) সকাল থেকেই উত্তাল ঢেউ উপভোগ করতে অনেক পর্যটক হইহুল্লোড় করছেন সৈকতে। তবে অনেকে নির্দেশনা মেনে বালিয়াড়িতে বসে উল্লাস করছেন।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, পূর্বমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমমধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। বাতাসের চাপ কিছুটা বেড়েছে। স্বাভাবিকের চেয়ে নদ-নদীর পানির উচ্চতা ২ থেকে ৩ ফুট বেড়েছে। এটি শনিবার সকাল ৯টায় পায়রা সমুদ্র বন্দর থেকে ৪৯০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল। রোববার সকাল ৬টা থেকে রাত ১২টার মধ্যে পটুয়াখালীর উপকূলের স্থলভাগে আঘাত হানতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অফিস।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, ইতোমধ্যে সমুদ্রে নিম্নচাপ সৃষ্টি হওয়ায় উত্তাল হয়ে উঠেছে সমুদ্র। তাই পর্যটকদের নিরাপদে থাকার নির্দেশ দিচ্ছি। উত্তাল ঢেউ পেয়ে অনেক পর্যটক গোসলে মেতেছেন। সেজন্য আমরা মাইকিং করছি বারবার। ঝুঁকিপূর্ণ পয়েন্টগুলোতে আমাদের টিম টহলে রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *