এপ্রিল ২৩, ২০২৪

বিজ ডেস্ক

১৯৭৮ সালে মুক্তি পাওয়া সিনেমা ‘মওলা জাট’-এর অনুসরণ করে নির্মিত ‘দ্য লিজেন্ড অফ মওলা জাট’-এর গল্প অতীতে অত্যাচারিত একজন ফাইটারের। সত্য, সম্মান এবং ন্যায়বিচার প্রতিষ্ঠার মহাকাব্যিক এই গল্পে যিনি পাঞ্জাবে সবচেয়ে ভয়ঙ্কর যোদ্ধা নুরি নাটের বিরুদ্ধে প্রতিশোধ নিতে চান।

হট ফ্যান্টাসি অ্যাকশন পাকিস্তানি সিনেমা দ্য লিজেন্ড অফ মওলা জাট ঐতিহাসিক মাইলফলক ছুঁয়েছে। মুক্তির মাত্র দ্বিতীয় সপ্তাহে দেশটির সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র হয়ে উঠেছে। পাকিস্তানের ইতিহাসে প্রথমবার বিশ্বব্যাপী ১০০ কোটি রুপির বেশি আয় করেছে সিনেমাটি।

যুক্তরাষ্ট্রের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম ডেডলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার পর্যন্ত এটি পাকিস্তানি মুদ্রায় ১১৫ কোটি রুপি আয় করেছে। এর মধ্যে দেশের অভ্যন্তরে ৩৩ কোটি ও দেশের বাইরে অন্যান্য মার্কেট থেকে আয় করেছে ৮২ কোটি রুপি।

সিনেমাটি যুক্তরাজ্যে বুধবার পর্যন্ত ৮ লাখ ৬৬ লাখ করেছে। যা যুক্তরাজ্যে সর্বকালের সর্বোচ্চ আয়কারী পাঞ্জাবি চলচ্চিত্র।

যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহ শেষে ৭ লাখ ২৮ হাজার এবং গত রোববার পর্যন্ত কানাডায় আয় করেছে ৫ লাখ ২৫ হাজার রুপি। সিনেমাটির মধ্য সপ্তাহের পারফরম্যান্সও শক্তিশালী হয়েছে, বিশেষ করে যুক্তরাজ্য, কানাডা এবং অস্ট্রেলিয়াতে।

দ্য লিজেন্ড অফ মওলা জাট সিনেমাটি ১৯৭৮ সালে মুক্তি পাওয়া পাকিস্তানের পাঞ্জাবি ক্ল্যাসিক্যাল মওলা জাট -এর নতুন সংস্করণ।

মওলা জাটকে অনুসরণ করে নির্মিত দ্য লিজেন্ড অফ মওলা জাট- এর গল্প অতীতে অত্যাচারিত একজন ফাইটারের। সত্য, সম্মান এবং ন্যায়বিচার প্রতিষ্ঠার মহাকাব্যিক এই গল্পে যিনি পাঞ্জাবে সবচেয়ে ভয়ঙ্কর যোদ্ধা নুরি নাটের বিরুদ্ধে প্রতিশোধ নিতে চান।

গত ১৩ অক্টোবর মুক্তির পর থেকে বেশ সাড়া ফেলেছে দ্য লিজেন্ড অফ মওলা জাট। সিনেমাটিকে গেম অফ থ্রোনস-এর সঙ্গে তুলনা করা হয়েছে।

এদিকে সিনেমাটি ১০০ কোটির ক্লাবে পৌঁছানোর উদযাপন করছেন কলাকুশলীরা। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন সেই খুশির সংবাদ।

নাসির আদিব ও বিলাল লাশারির যৌথভাবে লেখা দ্য লিজেন্ড অফ মওলা জাট পরিচালনা করেছেন বিলাল লাশারি।

এতে প্রধান সব চরিত্রের অভিনয় করেছেন ফাওয়াদ খান, হামজা আলি আব্বাসি, হুমাইমা মালিক এবং মাহিরা খান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *