সেপ্টেম্বর ২০, ২০২৪

চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) অনুষ্ঠিত হলো ক্যারিয়ার বিষয়ক সেমিনার “ক্যারিয়ার ক্যানভাসঃ বিল্ডিং দি ফিউচার” সিরিজের প্রথম এপিসোড।

ইডিইউর শেষবর্ষে অধ্যায়নরত চাকুরি প্রত্যাশী শিক্ষার্থীরা যাতে তাদের ক্যারিয়ারে সফলভাবে অগ্রসর হতে পারে এবং প্রয়োজনীয় দক্ষতা অর্জন সম্বন্ধে গাইডলাইন পেতে পারে, সেই ভাবনা থেকেই ‘ক্যারিয়ার ক্যানভাস’ সিরিজটি আয়োজিত করা হয়েছে।

ইডিইউর সেমিনার হল এ অনুষ্ঠিত এই আলোচনাসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জিপিএইচ ইস্পাত লিমিটেডের মানবসম্পদ বিভাগের ডেপুটি ম্যানেজার মোঃ সাজ্জাদ হোসাইন। পেশাগত জীবনের বিভিন্ন দিক সম্বন্ধে আলোকপাত করে তিনি বলেন, “জীবনের বিভিন্ন ধাপে সফলতা পাওয়ার জন্য প্রয়োজন ইতিবাচক মনোভাব। আপনার শিক্ষাজীবনের রেজাল্ট আপনাকে হয়ত কোন চাকরি পেতে সাহায্য করবে, কিন্তু ভবিষ্যৎ জীবনের সাফল্য নির্ভর করবে আপনি কীভাবে সময়ের সাথে সাথে নিজের বিভিন্ন স্কিলস বিকশিত করেছেন”।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন এমএফএক্স সেন্টারের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রকিবুল হাসান। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির একজন প্রাক্তন শিক্ষার্থী হিসেবে তার নিজের ক্যারিয়ারে ইডিইউর বিভিন্ন প্রভাব আলোচনা করার পাশাপাশি আগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, “অ্যাকাডেমিক জীবন শেষ মানে এই নয় যে আপনার বই পড়ার সময় শেষ! বরঞ্চ, আপনাকে নানাবিধ বিষয় নিয়ে নিয়মিত পড়াশোনা করতে হবে, এবং নতুন নতুন প্রসঙ্গ সম্বন্ধে জানতে হবে। সর্বোপরি, ক্রমাগত পরিবর্তনশীল এই চাকরির বাজারের জন্য নিজের জ্ঞান এবং দক্ষতার পরিধি বাড়াতে হবে।”

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *