সেপ্টেম্বর ২০, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে ইউরোপীয় ইউনিয়নের পূর্ণাঙ্গ টিম আসবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম। আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এই তথ্য জানান ইসি সচিব।

ইসি সচিব আরও জানান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ইউরোপীয় ইউনিয়নের হেড অব ডেলিগেশনস জানিয়েছেন, জুলাই মাসে তারা বিভিন্ন অংশীজনের সঙ্গে সাক্ষাৎ করেছেন, সেটা ফলপ্রসূ হওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেছেন। ওই মেইলে তিনি আরও জানিয়েছেন, তাদের হেড অফিস সিদ্ধান্ত গ্রহণ করেছে ২০২৩-২৪ অর্থবছরে তাদের পূর্ণাঙ্গ একটি মিশন নির্বাচন পর্যবেক্ষণের জন্য পাঠানোর আর্থিক বিষয় ছিল। তবে বাজেট স্বল্পতার কারণে তা না মঞ্জুর করেছে, বা আপাতত না পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে।

মো. জাহাংগীর আলম বলেন, তারা আমাদের দেশে এসেছিলেন, আমাদের দেশের অনেকের সঙ্গে কথা বলেছেন। আমাদের দেশে যারা আছেন তাদের দিয়ে পর্যবেক্ষণ করবেন কি না, তা তারা কিছু বলেননি।

নির্বাচন নিয়ে কোনো শঙ্কার কথা আছে কি না জানতে চাইলে ইসি সচিব বলেন, এ চিঠির ভাষায় এ জাতীয় কিছুর উল্লেখ নেই। শুধু তারা অবহিত করেছেন, যে তারা পূর্ণাঙ্গ টিম পাঠাবে না।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *