এপ্রিল ১৭, ২০২৪

আয়কর বিবরণীতে তথ্য গোপন করায় ইউনিভার্সাল ফুড লিমিটেডের সাবেক জেনারেল ম্যানেজার অচিন্ত কুমার ঘোষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক থেকে পাঠানো চিঠিতে এনবিআর চেয়ারম্যানকে আয়কর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির সচিব মো. মাহবুব হোসেন সই করা চিঠির সূত্রে রোববার (১১ ডিসেম্বর) এসব তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে, ২০১৭ সালের ১ এপ্রিল দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১ কোটি ২৬ লাখ ৪৯ হাজার ১২ টাকা মূল্যের সম্পদের ঘোষণা দেন ইউনিভার্সাল ফুড লিমিটেড ও ইউনিভার্সাল অয়েল মিলসের সাবেক জেনারেল ম্যানেজার অচিন্ত কুমার ঘোষ। তার সম্পদ বিবরণী যাচাইকালে তার নামে ১ কোটি ২৬ লাখ ৬৩ হাজার ৭৭২ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়।

কিন্তু তার আয়কর নথি (২০১৬-১৭ করবর্ষ) যাচাই করে ৪৪ লাখ ৬৫ হাজার ৯৫০ টাকার নিট সম্পদ প্রদর্শন করেছেন। অর্থ্যাৎ অচিন্ত কুমার ঘোষের আয়কর নথিতে অর্জিত সম্পদের তথ্য যথাযথভাবে প্রদর্শন না করেননি। তাই তার বিরুদ্ধে বিদ্যমান আয়কর আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন থেকে প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। যে কারণে এ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করার জন্য অনুরোধ করেছে দুদক।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *