ফেব্রুয়ারি ২৩, ২০২৪

দেশের কার্যরত সকল আর্থিক প্রতিষ্ঠানের অফিসের নতুন সময়সূচি নির্ধারণ করছে বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার (৮ নভেম্বর) বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে সকল আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠিয়েছে।

এতে বলা হয়, আর্থিক প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। আগামী ১৫ নভেম্বর থেকে এটি কার্যকর হবে।

এদিকে গত ৩১ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে ২০২৩ সালের সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের সময়সূচি নতুনকরে নির্ধারণ করেছে সরকার।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পুন: নির্ধারণ করা হয়েছে। শীত চলে আসায় আগামী ১৫ নভেম্বর থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত অফিস টাইম হবে সকাল ৯ ঘটিকা থেকে বিকাল ৪টা পর্যন্ত। বর্তমানে অফিস টাইম হলো সকাল ৮ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত।

এর আগে গত ২২ আগস্ট সরকার ঘোষিত অফিস সময়সূচির সঙ্গে সঙ্গতি রেখে ব্যাংকের নতুন সময়সূচি নির্ধারণ করে বাংলাদেশ ব্যাংক। নির্দেশনায় বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, ২৪ আগস্ট থেকে ব্যাংকে লেনদেন হবে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। আর ব্যাংকের কর্মকর্তাদের অফিস সময় হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এছাড়া আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রম চলবে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এভাবে লেনদেন হবে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, বিকাল ৫টার মধ্যে সব কর্মকর্তা ও কর্মচারীকে অফিস ত্যাগ করতে হবে। এতদিন ব্যাংকে লেনদেন হতো সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত, আর ব্যাংকের অফিস চ‌লতো সন্ধ্যা ৬টা পর্যন্ত। নতুন এ সময়সূচি মেনেই বর্তমানে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হচ্ছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *