জুন ১৭, ২০২৪

বিশ্বের অন্যতম ভোগ্যপণ্য কোম্পানি ইউনিলভারের সহযোগী প্রতিষ্ঠান ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেডের চেয়ারম্যান হিসেবে পুনঃনিয়োগ পেয়েছেন মাসুদ খান।

গত সোমবার (৮ মে) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের এক সভায় এই পুনঃনিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়। মাসুদ খান ২০২০ সালের জুলাই মাস থেকে ইউনিলিভার কনজ্যুমার কেয়ারের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এ বছরের জুন মাস পর্যন্ত তার এ দায়িত্ব পালন করার কথা ছিল।

মাসুদ খানের ৪৩ বছরেরও বেশি সময় যাবৎ বাংলাদেশে বহু শীর্ষস্থানীয় বহুজাতিক ও স্থানীয় কোম্পানিতে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। বর্তমানে তিনি ক্রাউন সিমন্টে গ্রুপের পরিচালনা পর্ষদের প্রধান উপদেষ্টা হিসেবে কর্মরত আছেন।

ক্রাউন সিমেন্ট গ্রুপে যোগদানের পূর্বে তিনি লাফার্জহোলসিম বাংলাদেশে ১৮ বছর প্রধান আর্থিক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর বিভিন্ন পদে দেশে ও বিদেশে ২০ বছর কাজ করেছেন। এছাড়াও তিনি সিঙ্গার বাংলাদেশ ও কমিউনিটি ব্যাংকের একজন স্বাধীন পরিচালক ও অডিট কমিটির প্রধান হিসেবে কাজ করছেন।

তার দীর্ঘ কর্মজীবনে মাসুদ খান ম্যারিকো বাংলাদেশ, বার্জার পেইন্টস বাংলাদেশ এবং ভিয়েলাটেক্স লিমিটেডের স্বাধীন পরিচালক ও অডিট কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মাসুদ খান কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে বাণিজ্য বিভাগে স্নাতক পাস করেন। এরপর তিনি ১৯৭৭ সালে চার্টার্ড একাউন্টেন্সি পরীক্ষায় সর্বভারতীয় স্তরে রৌপ্য পদক অর্জন করেন এবং পরবর্তীতে ভারতীয় ইনস্টিটিউটগুলো থেকে চার্টার্ড একাউনটেন্টের পাশাপাশি কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউনটেন্ট হওয়ার যোগ্যতা অর্জন করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *