এপ্রিল ১৭, ২০২৪

কর্পোরেট গভর্নেন্সে পারফরম্যান্সের ভিত্তিতে ৬৫টি প্রতিষ্ঠানকে ‘বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০২১’ প্রদান করেছে ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)।

২৮টি ক্রাইটেরিয়ায় ও ১৭টি ক্যাটাগরিতে কোম্পানিগুলোকে ব্রোঞ্জ, সিলভার ও গোল্ড অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাতে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে কোম্পানিগুলোর প্রতিনিধিদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়া-উল-ইসলাম ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পাওয়া কোম্পানিগুলো-

রাষ্ট্রয়াত্ব বাণিজ্যিক ব্যাংক ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) জনতা ব্যাংক লিমিটেড, ২য় (রৌপ্য) সোনালী ব্যাংক লিমিটেড এবং তৃতীয় (ব্রোঞ্জ) রূপালী ব্যাংক লিমিটেড।

প্রাইভেট কমার্শিয়াল ব্যাংক ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) ব্র্যাক ব্যাংক লিমিটেড, যৌথভাবে ২য় (রৌপ্য) ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড এবং ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) ইস্টার্ন ব্যাংক লিমিটেড এবং সিটি ব্যাংক লিমিটেড।

প্রাইভেট কমার্শিয়াল ব্যাংক (ইসলামিক অপারেশন) ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, ২য় (রৌপ্য) ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এবং যৌথভাবে ৩য় (ব্রোঞ্জ) গ্লোবাল ইসলামী ব্যাংক লিমিটেড এবং এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড।

নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরি ১ম (স্বর্ণ) আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ২য় (রৌপ্য) আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এবং যৌথভাবে ৩য় (ব্রোঞ্জ) ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন পিএলসি ও লঙ্কাবাংলা ফাইন্যান্স।

সাধারণ বীমা ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ২য় (রৌপ্য) সাধারন বীমা কর্পোরেশন এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) নিটোল ইন্স্যুরেন্স কোং লিমিটেড এবং এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড।

লাইফ ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) সন্ধ্যানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ২য় (রৌপ্য) প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি
লিমিটেড।

ফার্মাসিউটিক্যালস ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, ২য় (রৌপ্য) রেনেটা লিমিটেড এবং যৌথভাবে ৩য় (ব্রোঞ্জ) ওরিয়ন ফার্মা লিমিটেড এবং এসিআই লিমিটেড।

সিমেন্ট ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) প্রিমিয়ার সিমেন্ট মিলস পিএলসি, ২য় (রৌপ্য) এম.আই. সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) কনফিডেন্স সিমেন্ট লিমিটেড এবং হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড।

টেক্সটাইল ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসি, ২য় (রৌপ্য) স্কয়ার টেক্সটাইল লিমিটেড এবং যৌথভাবে ৩য় (ব্রোঞ্জ) এসকোয়ায়ার নিট কম্পোজিট লিমিটেড এবং মতিন স্পিনিং মিলস পিএলসি।

মাল্টিন্যাশনাল কোম্পানি (এমএনসি) ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে যৌথভাবে ১ম (স্বর্ণ) ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড এবং ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, ২য় (রৌপ্য) রেকিট বেনকিজার বাংলাদেশ পিএলসি এবং ৩য় (ব্রোঞ্জ) বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।

অন্যান্য ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড, ২য় (রৌপ্য) আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড এবং যৌথভাবে ৩য় (ব্রোঞ্জ) জিপিএইচ ইস্পাত লিমিটেড এবং বিবিএস ক্যাবলস লিমিটেড।

পাওয়ার জেনারেশন, ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) সামিট পাওয়ার লিমিটেড, যৌথভাবে ২য় (রৌপ্য) ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোং লিমিটেড এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড এবং বারাকা পাওয়ার লিমিটেড।

তেল, গ্যাস ও শক্তি বিভাগে ১ম (স্বর্ণ) লিন্ডে বাংলাদেশ লিমিটেড, ২য় (রৌপ্য) মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) এমজেএল বাংলাদেশ লিমিটেড।

এনজিও ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) ব্র্যাক, ২য় (রৌপ্য) অ্যাকশন এইড-বাংলাদেশ এবং যৌথভাবে তৃতীয় (ব্রোঞ্জ) সাজিদা ফাউন্ডেশন ও ইউসেপ বাংলাদেশ।

এগ্রো এবং ফুড প্রসেসিং ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ২য় (রৌপ্য) যৌথভাবে এগ্রিকালচারাল মার্কেটিং কোম্পানি লিমিটেড এবং ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং তৃতীয় (ব্রোঞ্জ) এপেক্স ফুডস লিমিটেড।

ট্রেডিং ও অ্যাসেম্বলি ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি, ২য় (রৌপ্য) রানার অটোমোবাইলস পিএলসি এবং ৩য় (ব্রোঞ্জ) বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড।

আইটি ও টেলিকমিউনিকেশন ক্যাটাগরিতে ১ম (স্বর্ণ) গ্রামীণফোন লিমিটেড, ২য় (রৌপ্য) রবি আজিয়াটা লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) বিডিকম অনলাইন লিমিটেড।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *