এপ্রিল ১৭, ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেড প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলন করা অর্থ ব্যবহারের জন্য ১৫ মাস বাড়তি সময় চাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আগামী ১৯ নভেম্বর অনুষ্ঠেয় কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে বিষয়টি অনুমোদিত হলে কোম্পানিটি সময় চেয়ে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করবে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং তার আগে করোনাভাইরাস অতিমারির কারণে কোম্পানির আইপিওর অর্থ ব্যবহার ব্যাহত হয়েছে। বিশ্বে নির্মাণ সামগ্রি ও প্ল্যান্ট মেশিনারিজের দাম অনেক বেড়ে গেছে। অন্যদিকে স্টিল, জ্বালানি, বিদ্যুৎ ইত্যাদির দাম বেড়ে যাওয়ায় পণ্য উৎপাদনের ব্যয়ও অনেক বেড়ে গেছে। অপরদিকে কমে গেছে পণ্যের চাহিদা। শুধু তা-ই নয়, বর্তমানে অনেক ব্যাংক ঋণপত্র (LC) খুলতে অনাগ্রহী। এ কারণে নির্ধারিত সময়ে আইপিওর প্রকল্প বাস্তবায়ন কঠিন হয়ে পড়েছে।

আইপিওর অর্থ ব্যবহারের সময় বাড়াতে চাইলে বিএসইসির অনুমতির পাশাপাশি শেয়ারহোল্ডারদের সম্মতির প্রয়োজন হবে। এ কারণে আগামী দিনে অনুষ্ঠেয় কোম্পানির ১৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বিষয়টি শেয়ারহোল্ডারের সামনে উত্থাপন করা হবে।

উল্লেখ, ২০২০ সালের আগস্ট মাসে বিএসইসি ডমিনেজ স্টিলের আইপিও অনুমোন করে। আইপিওতে কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার বিক্রি করে ৩০ কোটি টাকা সংগ্রহ করে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *