সেপ্টেম্বর ২৩, ২০২৪

পুঁজিবাজারে খাদ্য ও আনুষঙ্গিক খাতে তালিকাভুক্ত কোম্পানি তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসির শেয়ারের অস্বাভা‌বিক দাম বাড়ার কারণ তদন্ত করতে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আগামী ৩০ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন বিএসইসিতে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিএসইসির উপ-পরিচালক নান্নু ভূঁইয়া স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি ডিএসইর প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

বিএসইসি’র চিঠিতে উল্লেখ করা হয়েছে, এটা লক্ষ্য করা যায় যে, লাভেলো আইসক্রিম পিএলসির শেয়ারের দাম এবং লেনদেনের পরিমাণ সাম্প্রতিক সময়ে উল্লেখযোগ্যভাবে ওঠানামা করেছে, যা অস্বাভাবিক এবং সন্দেহজনক বলে মনে করা হচ্ছে।

এ পরিস্থিতিতে, ডিএসইকে লাভেলো আইসক্রিম পিএলসির লেনদেন সম্পর্কে তদন্ত করার নির্দেশ দেওয়া হলো। উল্লেখিত কোম্পানির শেয়ারের দাম এবং লেনদেনের পরিমাণ এই ধরনের অস্বাভাবিক গতিবিধির পিছনে কারণগুলি (বাজারের কারসাজি, ইনসাইডার ট্রেডিং, এবং অন্যান্য বাজারের অপব্যবহারসহ) চিহ্নিত করার নির্দেশ দেওয়া হলো। এই চিঠি জারির তারিখ থেকে ৩০ কার্যদিবসের মধ্যে বিএসইসির সার্ভিল্যান্স বিভাগে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হলো।

চিঠিতে আরো উল্লেখ করা হয়েছে, তদন্তকালে কোম্পানিটি সন্দেহজনক লেনদেন সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমাল ২০০০ এর আচরণবিধি ৬ ও ৮ এবং বিধি ১১ লঙ্ঘন করলে তা অবিলম্বে সংশ্লিষ্ট এআর/কমপ্লায়েন্স অফিসার/সিইওকে অবগত করতে হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *