সেপ্টেম্বর ২০, ২০২৪

ছাত্র-জনতার আন্দোলনে ত্যাগের বিনিময়ে অন্তবর্তীকালীন সরকার আসার ফলে মানুষের কথা বলার স্বাধীনতার পরিবেশ উন্মুক্ত হয়েছে। মানুষ তাদের রাজনীতি করার পরিবেশ ফিরে পেয়েছে। যথাযথ রাষ্ট্র সংস্কারের শেষে একটি আদর্শ নির্বাচন করতে দুই থেকে তিন বছর সময় লাগবে বলে মনে করেন বিকল্পধারা বাংলাদেশের নেতারা।

রোববার (১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের মধ্যবাড্ডার অফিসে দলটির এক বিশেষ সভায় কেন্দ্রীয় কমিটির নেতারা এ সব কথা বলেন।

দলটির মহাসচিব মেজর মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের প্রতি সম্মান প্রদর্শনে এক মিনিট নীরবতা পালন ও ফাতেহা পাঠ করা হয়।এছাড়া অন্তবর্তীকালীন সরকারের কাজে কিভাবে সহযোগিতা করা যায় সে বিষয়ে বক্তারা তাদের মতামত তুলে ধরেন।

অন্তবর্তীকালীন সরকারের কাজে কিভাবে সহযোগিতা করা যায় সে বিষয়ে বক্তারা তাদের মতামত তুলে ধরেন। তারা মনে করেন অন্তবর্তীকালীন সরকার আসার ফলে মানুষের কথা বলার স্বাধীনতার পরিবেশ উন্মুক্ত হয়েছে। যা শেখ হাসিনার ১৫ বছরের শাসনামলে অবরুদ্ধ হয়ে গিয়েছিল। মানুষ তাদের রাজনীতি করার পরিবেশ ফিরে পেয়েছে। বক্তার মনে করেন যথাযথ রাষ্ট্র সংস্কারের শেষে একটি আদর্শ নির্বাচন করতে দুই থেকে তিন বছর সময় লাগবে। এবং অন্তবর্তীকালীন সরকারকে সেই সময় দিতে হবে।

সভায় বন্যায় ক্ষতিগ্রস্তদের কিভাবে সাহায্য সহযোগিতা করা হবে সে বিষয়ে ও আলোচনা হয়। সিদ্ধান্ত হয় বন্যা দুর্গত এলাকায় মেডিকেল টিম প্রেরণের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদানের। সভায় নতুনভাবে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনারও সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় বক্তব্য রাখেন দলের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, মুখপাত্র ও প্রেসিডিয়াম সদস্য মাহী বদরুদ্দোজা চৌধুরী, সহ-সভাপতি মহসিন চৌধুরী ও ওবায়দুর রহমান মৃধা, যুগ্ম-মহাসচিব মো. এনায়েত কবির, দপ্তর সম্পাদক ও গবেষণা সমন্বয়ক মো. ওয়াসিমুল ইসলাম, কেন্দ্রীয় যুবধারার সভাপতি মো. আসাদুজ্জামান, সহ দপ্তর সম্পাদক মো. আমিনুল ইসলাম বুলু, কেন্দ্রীয় যুবধারার সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার, কেন্দ্রীয় শ্রমজীবী ধারার সাধারণ সম্পাদক আরিফুল হক সুমন।

এছাড়া আরও বক্তব্য রাখেন, শাহ আলম শাহিন, মো. শাহনেওয়াজ, এড. জাহাঙ্গীর আলম, লিমন চৌধুরী, হোসাইন সরকার, মো. মাজহারুল ইসলাম শিহাব, মারুফ হাসান কাজল, ডা. খলিলুর রহমান, আদিত্য, নূর মোহাম্মদ প্রমূখ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *