এপ্রিল ২৩, ২০২৪

চট্টগ্রামে টানা দুই ম্যাচ হারের পর রাজশাহীতে গিয়ে অবশেষে জয়ের দেখা পেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে চার উইকেটে হারিয়েছে দলটি। পাঁচ ম্যাচের এই ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে পাকিস্তান।

রাজশাহীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে ১৫৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৯ রান তোলে বাংলাদেশ। ৩৪ বলে ৩৬ রান করে আইমাল খানের বলে ফিরে যান আদিল বিন সিদ্দিক। আইমালের গুড লেংথের বলে শর্ট থার্ড ম্যান অঞ্চলে ক্যাচ তুলে দেন আদিল।

পরের ওভারে ফিরে যান মাজহারুল ইসলাম। এই ওপেনারের ব্যাটে আসে ২৫ বলে ২১ রানের ইনিংস। আমির হাসানের বলে অধিনায়ক ও উইকেটরক্ষক মির্জা সাদের কাছে ক্যাচ তুলে দেন তিনি। এর তিন ওভার পর আরিফুল ইসলামকে স্টাম্পিং করেন উইকেটরক্ষক মির্জা সাদ। ১৩ বলে ১২ রান করেন আরিফুল। পরের ওভারে (১৬তম ওভার) ফিরে যান তিনে নামা জিশান আলমও। আইমালের বলে শর্ট থার্ড ম্যান অঞ্চলে ক্যাচ তুলে দেন তিনি। ফেরার আগে ১৯ বলে পাঁচটি চারে ৫৪ রান করেন তিনি। ততক্ষণে অবশ্য ৯৫ রান তুলে ফেলে বাংলাদেশ। যদিও কম সময়ে বেশ কয়েকটি উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। এই চাপে রানআউট হয়ে বিদায় নেন অধিনায়ক আহরার আমিন (৭)।

দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দিয়ে ফিরে যান শিহাব জেমসও। ২৫ বলে ২৭ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন জেমস। এরপর দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন মাহফুজুর রাব্বি (৮*) এবং শেখ পারভিজ জীবন (১৩*)। ২৬ ওভারেই জিতে যায় বাংলাদেশ।

এর আগে ব্যাটিংয়ে নেমে ৪১.৪ ওভারে দশ উইকেটে ১৫৪ রান তোলে পাকিস্তান। দলটির হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন অধিনায়ক মির্জা সাদ। এ ছাড়া আরাফাত আহমেদ ২৮ এবং আলী আসফান্দ ২৭ রান করেন। বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নেন রোহানাত বর্ষণ এবং ইকবাল হাসান ইমন। দুটি উইকেট নেন শেখ পারভেজ জীবন। একটি করে উইকেট নেন জিশান আলম এবং ওয়াসি সিদ্দিকি

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *