এপ্রিল ১৯, ২০২৪

আমির হাসানের দুর্দান্ত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটাররা। মাহফুজুরের একার লড়াইয়ে বাংলাদেশ থামে মাত্র ১৬৫ রানে। সহজ লক্ষ্য তাড়ায় দুই ওপেনারের হাফ সেঞ্চুরিতে ৯ উইকেটের জয় পায় পাকিস্তানের যুবারা।

জয়ের জন্য ১৬৬ রান তাড়া করতে নেমে দারুণ শুরু করে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৪৪ রান তোলে তারা। দলের রান একশ ছুঁয়েছে ২৫ ওভারে। এর আগে অবশ্য ৮৫ বলে হাফ সেঞ্চুরি করেন শাহজাইব খান। আরেক ওপেনার আজান আওয়াইজ হাফ সেঞ্চুরি পেয়েছেন ৮১ বলে রোহানাত বর্ষণের বলে চার মেরে। সেঞ্চুরির পথে ছুঁটতে থাকা শাহজাইবকে আউট করেন মাহফুজুর। ১১৬ বলে ৮৩ রানের ইনিংস খেলে আউট হয়েছেন পাকিস্তানের এই ব্যাটার। এরপর শামিলকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন আওয়াইজ। তিনি অপরাজিত ছিলেন ৬৯ রানে।

এর আগে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকেন বাংলাদেশের দুই ওপেনার আশিকুর রহমান শিবলি ও আদিল বিন সিদ্দিক। তারা দুজনে মিলে শুরুটা ভালো করতে পারেনি। ইনিংসের পঞ্চম ওভারে আমিরের বলে ডিপ ব্যাকওয়ার্ড পয়েন্টে থাকা আরাফাত আহমেদ মিনহাজকে ক্যাচ দিয়ে ফেরেন আশিকুর। ১৫ বল খেলে মাত্র ২ রান করেছেন তরুণ এই ওপেনার।

এক ওভার পর আউট হয়েছেন তিনে নামা শাহরিয়ার সাকিব। আমিরের বলে শামিলের হাতে ক্যাচ দেন ৪ রান করা ডানহাতি এই ব্যাটার। সাদা পোশাকে সেঞ্চুরি পেলেও এদিন ব্যাট হাতে নিষ্প্রভ ছিলেন তিনি। পাওয়ার প্লেতে অবশ্য আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। তবে ২ উইকেট হারিয়ে ২৫ রানের বেশি তুলতে পারেনি স্বাগতিকরা।

আমিরকে উইকেট দিয়েছেন আহরার আমিন পিয়ান। উইকেটের পেছনে থাকা মির্জা বাগকে ক্যাচ দেন ১৫ বলে মাত্র ২ রান করা এই ব্যাটার। আদিল একপ্রান্ত আগলে রাখলেও বাকি ব্যাটাররা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। ৬ রান করা জাকারিয়া ইসলাম শান্ত আউট হয়েছেন আইমাল খানকে উইকেট দিয়ে।

জাকারিয়ার বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি আদিল। আলী আসফান্দের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন ২৩ রান করা এই ওপেনার। শিহাব জেমস শুরুটা ভালো করলেও ইনিংস বড় করতে পারেননি। ওবাইদ শহিদের বলে ফেরার আগে করেছেন ১৫ রান। ৫৮ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশকে টানতে থাকেন মাহফুজুর। মুহাম্মদ ইসলামের বলে লং অফ দিয়ে চার মেরে ৮৫ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। শেষ পর্যন্ত ১০০ বলে ৭০ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন মাহফুজুর। ৫০ ওভার শেষ বাংলাদেশ তুলতে পারে মাত্র ১৬৫ রান। পাকিস্তানের হয়ে পাঁচটি উইকেট নিয়েছেন আমির।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *