এপ্রিল ১৭, ২০২৪

বৃষ্টির শঙ্কা থাকলেও নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের টস। টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ডু বালবির্নি। বোলিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশের ব্যাটারদের ভুগিয়েছেন আইরিশ বোলাররা।

আগে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায়নি বাংলাদেশ। দলীয় ৩ রানেই ওপেনার লিটন দাসকে হারায় বাংলাদেশ। আইরিশ পেসার জস লিটলের ইয়র্কার ডেলিভারিতে বলের লাইন মিস করে এলবিডব্লিউ হয়েছেন তিনি। জস লিটল এবং মার্ক অ্যাডায়ারের টানা সুইং বেশীক্ষণ সামাল দিতে পারেননি তামিম ইকবাল। অ্যাডায়ারের করা ইনিংসের চতুর্থ ওভারে ফিরে গেছেন তিনি। বলটি তামিমের ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষকের গ্লাভসে চলে যায়। আম্পায়ার শুরুতে আউট না দিলে রিভিউ নেন অধিনায়ক বালবির্নি। রিভিউতে দেখা যায়, তামিমের ব্যাট ছুঁয়েছে বলটি। ১৯ বলে ১৪ রান করে ফিরলেন টাইগারদের অধিনায়ক।

দ্রুত দুই উইকেট হারানোর পর বাংলাদেশের ইনিংসের হাল ধরেছিলেন নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। সাকিব ব্যক্তিগত ২০ রানে গ্রাহাম হিউমের বলে পা বাড়িয়ে খেলতে গিয়ে বোল্ড হয়েছেন। হিউমের এক্রস দ্য লাইন ডেলিভারি ব্যাটেই হালাগে পারেননি সাকিব। বলে বোল্ড হয়ে আউট হয়েছেন এই টাইগার ব্যাটার। মাত্র ৫২ রানে তিন উইকেট হারানোর পর তাওহীদ হৃদয়কে নিয়ে পাঞ্চাশ পেরুনো জুটি গড়েন শান্ত। হাফ সেঞ্চুরি পেতে পারতেন শান্ত নিজেও। ব্যক্তিগত ৪৪ রানে কার্টিস ক্যাম্ফারের বলে মিড উইকেটে ক্যাচ দিয়ে আউট হন তিনি। এরপর বাংলাদেশের হাল ধরতে আসেন মুশফিকুর রহিম।

এই ম্যাচে বাংলাদেশের একাদশে জায়গা হয়নি মুস্তাফিজুর রহমান ও ইয়াসির আলী রাব্বির। যদিও এই ম্যাচে তিন পেসার নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। একাদশে আছেন শরিফুল ইসলাম, ইবাদত হোসেন ও হাসান মাহমুদ। দলে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন তাইজুল ইসলাম।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *