মার্চ ২৯, ২০২৪

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী জনকল্যাণমূলক কাজের অংশ হিসেবে সব সময় দুঃস্থ, অসহায় মানুষের পাশে দাঁড়ায়। প্রধানমন্ত্রী আমাকে সুস্পষ্টভাবে বলেছেন- শীতকালীন প্রশিক্ষণের পাশাপাশি সেনাবাহিনীকে জনগণের কাছাকাছি যেতে হবে। মানুষের উপকার করতে হবে। আমরাও চেষ্টা করছি জনকল্যাণে কাজ করতে।

সেনাবাহিনীর ১১ ও ৬৬ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ডুগডুগির হাট ও ফুলবাড়ী উপজেলার চকচকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আজ মঙ্গলবার শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। দুই স্থানে এক হাজার ৮০০ অসহায় ও দুঃস্থ পরিবারের মধ্যে এসব বস্ত্র বিতরণ করা হয়।
সেনাপ্রধান বলেন, আজকে আমরা অসহায় ও দুঃস্থ পরিবারের মধ্যে শীতবস্ত্র বিতরণ করছি। এর পাশাপাশি সেনাবাহিনী শীতকালীন প্রশিক্ষণ এলাকায় অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে চিকিৎসাসেবা দিচ্ছে। রোগীদের বিনামূল্যে পরামর্শ ও ওষুধ দেওয়া হচ্ছে। গবাদিপশুর চিকিৎসাসহ দেশের বিভিন্নস্থানে কৃষিসামগ্রীও বিতরণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি, সেনাবাহিনীর সাফল্য অর্জনে যুদ্ধক্ষেত্রে অবশ্যই জনগণের সহায়তা দরকার। নগরায়নের ফলে আগের মতো ফাঁকা জায়গাতে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ কমে গেছে। তাই আগের চেয়ে এখন জনগণের সঙ্গে সেনাবাহিনীর সম্পৃক্ততা বেড়েছে।

এর আগে সেনাবাহিনী প্রধান ১১ ও ৬৬ পদাতিক ডিভিশনের শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল সাইফুল আলম, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও বগুড়া এরিয়া কমান্ডার মেজর জেনারেল খালেদ-আল-মামুন, জিওসি ও রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল ফয়জুর রহমানসহ সেনাসদর ও স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *