এপ্রিল ১৯, ২০২৪

বলিউডের ‘বাদশা’ শাহরুখ খান কয়েক দশক ধরে কোটি কোটি ভক্তের হৃদয়ে ঝড় তুলেছেন। তবে কখনো কখনো বিতর্কও সঙ্গী হয়েছে তার। ১৯৯২ সালে সাংবাদিকের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়া থেকে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ক্রিকেটের কর্তাব্যক্তিদের সঙ্গে তর্কাতর্কির মতো ইতিহাস রয়েছে শাহরুখের।

নানা সময়ে অকারণেই উত্তেজিত হয়ে পড়ে ছিলেন এই অভিনেতা। সম্প্রতি তেমনই একটি বিতর্কিত ঘটনা সামনে এলো। শাহরুখের বিরুদ্ধে অভিযোগ এনেছেন মার্কিন অভিনেত্রী, তথা পপসংগীতের জনপ্রিয় তারকা জেনিফার লোপেজ। তার অভিযোগ, ২০১৩ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অভিনেতার দলের সদস্যরা তার ভাবমূর্তি কলঙ্কিত করার চেষ্টা করেছেন।

২০১৩ সালে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করার কথা ছিল জেনিফারের। তবে তার ‘অতিরিক্ত’ চাহিদা পূরণ করা সম্ভব হয়নি আয়োজকদের পক্ষে। শেষমেশ জেনিফার বাদ পড়েন অনুষ্ঠান থেকে। তার বদলে উদ্বোধনী অনুষ্ঠানে শেষ মুহূর্তে পারফর্ম করেন র‌্যাপার পিটবুল।

গাইতে আসার জন্য কী কী শর্ত ছিল জেনিফারের? তার চাহিদার তালিকায় ছিল ব্যক্তিগত বিমান, গায়িকার বিশাল দলের জন্য হোটেলের ঘর, তার নিজস্ব সজ্জাশিল্পী, সহকারী এবং ব্যক্তিগত রাঁধুনি। জেনিফারের ম্যানেজারের পক্ষ থেকে যেসব আকাশছোঁয়া দাবি এসেছিল তা আয়োজকদের পক্ষে মেটানো সম্ভব হয়নি।

যদিও গায়িকার মুখপাত্র জানান, তার কাজকর্মের প্রবল ব্যস্ততা এবং অন্যান্য দায়বদ্ধতার জন্যই তিনি ওই অনুষ্ঠানে অংশ নিতে পারেননি। এদিকে জেনিফারের ম্যানেজার শাহরুখের টিমকেই অভিযুক্ত করেছিলেন গায়িকার বিরুদ্ধে অসত্য দাবি করে তার সম্মান নষ্ট করায়।

সম্প্রতি মার্কিন সংবাদমাধ্যমে সব খবর হঠাৎ ফাঁস হয়ে যেতেই বিপত্তি। তবে সংস্থার পক্ষ থেকে এক কর্মকর্তা বলেন, নিশ্চিত করে বলতে পারি, আমাদের দিক থেকে কোনো খবর ফাঁস করা হয়নি। আইপিএলের খেলোয়াড়রাও এই চুক্তির বিষয়ে জানতেন। তাদের কাছে জানতে চাওয়া উচিত।

কেন বিশেষ বিশেষ তথ্য মার্কিন সংবাদমাধ্যমে ফাঁস করা হয়েছে তা জানতে চেয়ে জেনিফারের ম্যানেজার একটি কড়া বার্তা পাঠিয়েছেন সেই সংস্থাকে। তবে লাভের লাভ কিছু হয়নি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *