এপ্রিল ২৩, ২০২৪

মেট্রোরেলের চারটি কোচ ও দুটি ইঞ্জিন নিয়ে বাগেরহাটের মোংলা বন্দরে ভিড়েছে বিদেশি জাহাজ এমভি ভেনাস ট্রাম্প। রোববার (১২ মার্চ) বিকেলে বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙ্গর করে পানামা পতাকাবাহী জাহাজটি। গত ১৮ ফেব্রুয়ারি জাপানের কোবে বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে জাহাজটি।

এমভি ভেনাস ট্রাম্পের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান বলেন, জাহাজটিতে রেলের চারটি কোচ ও দুটি ইঞ্জিনসহ ৭৮ প্যাকেজের ৩৫৬ দশমিক ৮৬১ মেট্রিক টন ওজনের যন্ত্রপাতি এবং বৈদ্যুতিক সরঞ্জামাদি রয়েছে। জাহাজ থেকে এ সব পণ্য খালাসের পরপরই নদী পথে লাইটার জাহাজে করে ঢাকায় পাঠানো হবে। এরপর উত্তরার দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোতে নেওয়া হবে এসব পণ্য।

তিনি আরও বলেন, এ পর্যন্ত জাপান থেকে ১৫টি জাহাজে মেট্রোরেলের ২৪টি সেটে ১৪৪টি কোচ ও ইঞ্জিন এসেছে। মেট্রোরেলের প্রথম চালান আসে গত বছরের ২৮ মার্চ। প্রথম চালানে এসেছিল রেলের ছয়টি কোচ। চারটি কোচ ও দুটি ইঞ্জিন আসার মধ্য দিয়ে শেষ হলো মেট্রোরেলের ৬ষ্ঠ লাইনের শেষ চালানের পণ্যের আমদানি। মেট্রোরেলের সব মালামাল মোংলা বন্দর দিয়ে আমদানি, খালাস ও পরিবহন হয়ে আসছে

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *