মার্চ ২৮, ২০২৪

বক্স অফিসে একের পর এক মাইলফলক গড়েছে শাহরুখ খানের সিনেমা ‘পাঠান’। ‘বাহুবলী ২’র রেকর্ড ভেঙে হিন্দি সিনেমার ইতিহাসে সবচেয়ে বেশি টাকা আয় করা ছবির খেতাবও ছিনিয়ে নিয়েছে ‘পাঠান’। আয়ের হিসাব বলছে, মুক্তির ৪৩ দিন পর বিশ্ব বক্স অফিসে ১০৩৯ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। ‘দঙ্গল’-এর পর শাহরুখের ‘পাঠান’-ই প্রথম হিন্দি ছবি যা ১০০০ কোটির ব্যবসা করতে সফল হয়েছে।

এই ছবির সাফল্যে এখনো ভেসে চলেছেন বলিউড কিং শাহরুখ খান। তাই তো সুযোগ পেলেই দর্শক ও অনুরাগীদের ধন্যবাদ জানাতে ভুলছেন না তিনি। তবে এবার শুধু ভক্তদের ধন্যবাদ জানানোই নয়, বরং ‘পাঠান’ প্রসঙ্গ টেনে পরিশ্রম ও সাফল্যের গল্প তুলে ধরলেন বলিউড বাদশা।

বুধবার (৮ মার্চ) এক টুইটে শাহরুখ লেখেন, ‘এটা ব্যবসার ব্যাপার নয়… এটা একদম ব্যক্তিগত… মানুষের মুখে হাসি ফোটানো, তাদের এন্টারটেন করাটা আমাদের ব্যবসা ঠিকই তবে এটাতে আমাদের ব্যক্তিগত প্রচেষ্টা না থাকলে সেটা কোনোদিন সফল হয় না। সবাইকে ধন্যবাদ যারা এই ছবিটাকে এতো ভালোবাসা দিয়েছেন, তাদেরও যারা এই ছবিতে কাজ করেছেন। পরিশ্রম আর ভরসা এখনো বেঁচে আছে। জয় হিন্দ’।

এই টুইটেই স্পষ্ট ভক্তদের ভালোবাসায় কানায় কানায় পূর্ণ শাহরুখ। এই টুইটের কমেন্ট বক্সে ‘জবরা ফ্যানেরা’ তাদের বাদশাকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন। অনেকেই আবার প্রশ্ন করেছেন, টাইগার ৩-তে শাহরুখের ক্যামিও নিয়ে। একজন লেখেন, ‘এখন শুধু অপেক্ষা টাইগার ৩-তে ফের পাঠানকে দেখার’। অপর একজন লেখেন, ‘আমরা সৌভাগ্যবান তোমাকে আবার রুপালি পর্দায় দেখে’।

‘পাঠান’ ছবিতে ক্যামিও চরিত্রে দেখা গেছে টাইগারকে। এবার টাইগার-জোয়ার গল্পেও এন্ট্রি মারবেন ‘পাঠান’। এভাবেই মিলেমিশে একাকার যশ রাজ ফিল্মসের ‘স্পাই ইউনিভার্স’। চলতি বছর দীপাবলিতে মুক্তি পাওয়ার কথা টাইগার ৩-র।

গত ২৫ জানুয়ারি বক্স অফিসে মুক্তি পেয়েছিল ‘পাঠান’। ১০০০ কোটি টাকা আয় করতে ২৭ দিন সময় নিলেন শাহরুখ খান। যশ রাজ ফিল্মস তথা শাহরুখ-দীপিকাদের ক্যারিয়ারের সবচেয়ে হিট ছবি এটি। ‘পাঠান’ ছবির সঙ্গে চার বছর পর রুপালি পর্দায় ফিরেছেন শাহরুখ খান। শাহরুখ-দীপিকা ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া এবং আশুতোষ রানা। ‘জিরো’র ব্যর্থতার পর নিজেকে খানিক গুটিয়ে নিয়েছিলেন শাহরুখ। তবে তিনি দেখিয়ে দিয়েছেন, ‘এভাবেও ফিরে আসা যায়’।

পাঠানের সাফল্যের মাঝেই নিজের পরবর্তী ছবি ‘জওয়ান’-এর শুটিংয়ে ব্যস্ত শাহরুখ। এই জুন মাসে ছবিটি মুক্তির তারিখ নির্দিষ্ট থাকলেও তা পেছাতে পারে বলে কানাঘুষা শোনা যাচ্ছে। অন্যদিকে চলতি বছরের ডিসেম্বরে ‘ডাঙ্কি’ নিয়ে হাজির হবেন কিং খান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *