এপ্রিল ২৪, ২০২৪

দেশের প্রধান পুজিঁবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের সাথে মিডল্যান্ড ব্যাংক লিঃ এর তালিকাভুক্তিকরণ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭ মার্চ) চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডিএসই’র প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা খাইরুল বাশার আবু তাহের মোহাম্মদ এবং মিডল্যান্ড ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ আহসান-উজ জামান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. সাইফুর রহমান মজুমদার, এফসিএ, এফসিএমএ, মিডল্যান্ড ব্যাংক লিঃ এর কোম্পানি সচিব খালিদ মোহাম্মদ শরীফ, লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিঃ এর সিইও ইফতেখার আলমসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

মিডল্যান্ড ব্যাংক লিঃ এর আইপিও’র শেয়ারের অফার প্রাইস ছিল ১০ টাকা এবং আইপিও এর সাইজ ছিল ৭০০ মিলিয়ন টাকা। কোম্পানিটির সাবক্রিপশন শুরু হয় গত ফেব্রুয়ারী ১৬ এবং শেষ হয় ২৩ ফেব্রুয়ারী। কোম্পানিটির মোট সাবসক্রিপশন ছিল .৭৪ টাইমস। কোম্পানিটি লিস্টিং এর অনুমোদন পায় ২০ মার্চ, ২০২৩ তারিখে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. সাইফুর রহমান মজুমদার, এফসিএ, এফসিএমএ বলেন, পুঁজিবাজারে ৩৫তম ব্যাংক হিসেবে মিডল্যান্ড ব্যাংক তালিকাভুক্ত হয়েছে। যা পুঁজিবাজারের গভীরতা বৃদ্ধি করবে। তিনি ব্যাংকের কর্তৃপক্ষকে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার কাজ করার আহ্বান জানান।

মিডল্যান্ড ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ আহসান-উজ জামান বলেন, পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া প্রত্যেক কোম্পানির জন্য মর্য্দাাপূর্ণ একটি বিষয়। আজ মিডল্যান্ড ব্যাংকের তালিকাভুক্তি অত্যন্ত আনন্দের একটি মূহুর্ত। মিডল্যান্ড ব্যাংক একটি সম্পূর্ণরূপে কমপ্লায়েন্স ব্যাংক। আশা করি আমরা বিনিয়োগকারী প্রত্যাশা পূরণে সক্ষম হবো।

সমাপণী বক্তব্যে ডিএসই’র সিআরও খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ বলেন, আমি আশা করি এই তালিকাভুক্তির ফলে ব্যাংকের সুশাসন ও পারফরমেন্স বৃদ্ধি পাবে। যার ফলে বিনিয়োগকারীরা লাভবান হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *