এপ্রিল ২৪, ২০২৪

টেস্ট ক্রিকেটে কয়েক বছর ধরেই ভালো ফর্মে নেই ডেভিড ওয়ার্নার। যদিও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং অ্যাশেজের স্কোয়াডে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার এই ওপেনারকে। গত বছর টেস্টে একটি ডাবল সেঞ্চুরি ছিল ওয়ার্নারের। সেটি ছাড়া ২০২০ সালের জানুয়ারির পর থেকে লাল বলের ক্রিকেটে আর কোনও সেঞ্চুরি নেই ওয়ার্নারের। এই সময়টায় সাদা বলের ক্রিকেটে দাপিয়ে বেড়ালেও টেস্টে তেমন কোনও দারুণ ইনিংসও খেলতে পারেননি ওয়ার্নার।

দলটির হেড কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের বলেন, ‘ডেভ (ওয়ার্নার) ভালো করবে, এই ব্যাপারে আমরা আশাবাদী। আমরা তাকে স্কোয়াডে নিয়েছি। আমাদের মনে হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং অ্যাশেজে সে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এ কারণেই সে বিমানে আমাদের সঙ্গী হতে যাচ্ছে। আমরা মনে করি, সে এখনও ভালো কিছু ম্যাচ খেলতে পারে। সে অবশ্যই আমাদের পরিকল্পনায় আছে। সে অবশ্যই ভালো করতে প্রস্তুত, তার সঙ্গে আমরা যোগাযোগ চালিয়ে যাচ্ছি। সেও জানে আমাদের কোথায় তাকে দরকার এবং ভেতরে ভেতরে আমরা ঠিক করে ফেলেছি আমাদের কী করতে হবে।’

২০১৯ সালে ইংল্যান্ডের মাটিতে হওয়া অ্যাশেজেও তেমন কিছু করতে পারেননি ওয়ার্নার। সেবার পাঁচটি ম্যাচ খেলে ৯.৫০ গড়ে রান তুলেছেন তিনি। বিশেষ করে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের সামনে দাঁড়াতেই পারেননি তিনি। এবারও ইংল্যান্ডের মাটিতেই অনুষ্ঠিত হবে অ্যাশেজ। ইংল্যান্ডে ৭ জুন ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি খেলে ১৬ জুন অ্যাশেজ সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া। ইংলিশ কন্ডিশনে নিকট অতীতে সফল না হওয়ায় ওয়ার্নারকে নিয়ে হচ্ছে বাড়তি সমালোচনা।

এই ব্যাপারে ম্যাকডোনাল্ড বলেন, ‘আশা করি, ইংল্যান্ডে সে ইতিবাচক কিছু অভিজ্ঞতা দেখাবে। ২০১৫ সালে সে আটটি হাফ সেঞ্চুরি করে, গড় ছিল ৪৫ এর মতো। সে সেখানে যথেষ্ট সফল। এমনটা নয় যে তার সেখানে সাফল্য নেই। তাকে আমরা পুরোপুরিভাবে সমর্থন করছি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *