মার্চ ২৯, ২০২৪

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়াম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, পুঁজিবাজার তার কাঙ্খিত লক্ষ্যের দিকে এগিয়ে চলেছে। এই বাজারের মাধ্যমে বিদেশী বিনিয়োগ আনার জন্য বিভিন্ন দেশে যে রোড শো আয়োজন করা হয়েছিল, সেগুলোর সুফল আসতে শুরু করেছে। বিদেশী বিনিয়োগকারীরা নানা বিষয়ে খোঁজখবর নিচ্ছেন। তিনি বলেন, বাংলাদেশ সঠিক পথে আগাচ্ছে। এভাবে এগুতে থাকলে অবশ্যই আমরা উন্নত দেশে উন্নীত হওয়ার লকষ্য অর্জন করতে সক্ষম হবো।

শুক্রবার (৩১) ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) আয়োজিত ইফতার পার্টিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর কমিশনার প্রফেসর ড. শেখ শামসুদ্দিন আহমেদ, কমিশনার ড. মিজানুর রহমান, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান প্রফেসর ড. হাফিজ মুহাম্মাদ হাসান বাবু, পরিচালক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, রুবাবা দৌলা, শাকিল রিজভী, শরীফ আনোয়ার, বিএসইসির সাবেক কমিশনার আরিফ খান, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট ছায়েদুর রহমান, ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও, সিসিবিএলের ব্যাবস্থাপনা পরিচালক ফরহাদ আহমেদ, বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম, ডিএসইর সাবেক পরিচালক মিনহাজ মান্নান ইমন, আনোয়ার হোসেন, ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক একে এম সাইফুর রহমান, সিএসইর ভারপ্রাপ্ত ব্যস্থাপনা পরিচালক গোলাম ফারুক, ইআরএফের সভাপতি রেফায়েত উল্লাহ মৃধা, সাধারণ সম্পাদক আবুল কাসেম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু আলী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান প্রফেসর ড. হাফিজ মুহাম্মাদ হাসান বাবু বলেন, আমাদের বাজারে বড় এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী প্রয়োজন। তাই আমরা আরও বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী আমাদের পুঁজিবাজারের সাথে সংশ্লিষ্ট বা যুক্ত করার চেষ্টা করবো। অনেক বড় বড় বিনিয়োগকারী যারা এখনো বাজারকে পর্যবেক্ষণ করছেন, তাদের কাছে আমরা যাব। তাদেরকে আমরা পুঁজিবাজারে নিয়ে আসার চেষ্টা করবো। তাদের পুঁজিবাজারে আসতে কি কি সহযোগিতা দরকার তা আমরা করবো।

সিএমজেএফ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সকল সরকারি প্রতিষ্ঠান ও স্থাপনায় সাংবাদিকদের অবাধ প্রবেশাধিকার ও ডিজিটাল সিকিউরিটিজ অ্যাক্ট বাতিলের দাবি জানান। তিনি বলেন, স্বাধীন ও দায়িত্বশীল সাংবাদিকতা পুঁজিবাজার ও অর্থনৈতিক উন্নয়নের স্বার্থেই জরুরি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *