মার্চ ২৯, ২০২৪

চেমসফোর্ডে রবিবার সিরিজের তৃতীয় ওয়ানডেতে মাঠে নামছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। বৃষ্টির কারণে প্রথম ম্যাচের কোনো ফলাফল না এলেও দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজে এগিয়ে রয়েছে টাইগাররা।

অবশ্য শেষ ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোর সুযোগ রয়েছে আইরিশদের। এই ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। সিরিজ নির্ধারণী এই ম্যাচে বাংলাদেশের হয়ে অভিষেক হচ্ছে মৃত্যুঞ্জয় চৌধুরি ও রনি তালুকদারের।

অনুমেয়ভাবেই উইকেট থেকে বাড়তি সুইং পেয়েছেন জশুয়া লিটল-মার্ক অ্যাডায়ার। পেসারদের সুইং সামলাতে গিয়ে বেগ পেতে হচ্ছিলো রনি তালুকদারকে। ইনিংসের চতুর্থ ওভারে অ্যাডায়ারের অফ স্টাম্পের বাইরের ফুল লেংথ ডেলিভারিতে চার মেরে ১৩তম বলে রানের খাতা খোলেন ডানহাতি এই ওপেনার। তবে চার মারার পরের বলেই ফিরে যেতে হয় তাকে। অ্যাডায়ারের অফ স্টাম্পের বাইরে পড়ে বেরিয়ে যাওয়া ডেলিভারি তাড়া করতে গিয়ে উইকেটকিপার লরকান টাকারকে ক্যাচ দেন ১৪ বলে ৪ রান করা রনি।

ডানহাতি এই ওপেনার দ্রুত ফিরলেও রানের চাকা সচল রাখেন তামিম ও শান্ত। তাদের দুজনের দারুণ ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে মাত্র ১ উইকেট হারিয়ে ৬২ রান তোলে বাংলাদেশ। পাওয়ার প্লে শেষ হতেই উইকেট হারায় বাংলাদেশ। আগের দুই বল লেংথে করলেও তৃতীয় বলে সেটা খানিকটা কমিয়ে আনলেন ক্রেইগ ইয়াং, তাতেই আউট সাইড এজ হলেন শান্ত। স্লিপে দাঁড়িয়ে বালবির্নি নিচু হওয়া ক্যাচ লুফে নিলে ফিরে যেতে হয় তাকে। আগের ম্যাচে সেঞ্চুরি করা শান্ত এদিন আউট হয়েছেন ৩৫ রানে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *