এপ্রিল ২৩, ২০২৪

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) পরিচালনা পর্ষদে চার জন নতুন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিএসইসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠি ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক এর কাছে পাঠানো হয়েছে।

নতুন চার পরিচালকরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এবং প্রযুক্তি অনুষদের ডিন ডা. হাফিজ মোঃ হাসান বাবু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এবং বীমা বিভাগের অধ্যাপক ড. আবদুল্লাহ আল মাহমুদ, সাবেক সচিব ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের (বিটিটিসি) চেয়ারম্যান মোঃ আফজাল হোসেন এবং ওরাকল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর (নেপাল ও ভুটান) মিসেস রুবাবা দৌলা।

গত ১৮ ফেব্রুয়ারি গত পর্ষদের স্বতন্ত্র পরিচালকদের মধ্যে ৬ জনের মেয়াদ শেষ হয়েছে। এরই ধরাবাহিকতায় ডিএসই নতুন পর্ষদ নিয়োগ দেওয়ার জন্য বিএসইসিতে ১৮ জনের নামের তালিকা জমা দিয়েছিলো। সেখান থেকে চার জনকে নিয়োগ দেয় বিএসইসি। বাকি দুইজন পরিচালক পরে নিয়োগ দেওয়া হবে।

ডিমিউচ্যুয়ালাইজেশন আইন অনুযায়ী উভয় স্টক এক্সচেঞ্জের পর্ষদে ১৩ জনের মধ্যে ৭ জন স্বতন্ত্র পরিচালক ও ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক থাকবে। এছাড়া একজন কৌশলগত বিনিয়োগকারীর মনোনিত পরিচালক এবং পদাধিকার বলে পর্ষদে আরেকজন রয়েছেন ব্যবস্থাপনা পরিচালক।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *