এপ্রিল ১৯, ২০২৪

ডিএসই ট্রেনিং একাডেমি কর্তৃক আয়োজিত ৪ দিনব্যাপি “টেকনিক্যাল এ্যানালাইসিস” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত ২২-২৫ মে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

২৫ মে প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে সনদ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএসই’র পরিচালক মোঃ শাকিল রিজভী। এ সময় তিনি বলেন, একাউন্টিং ও ফাইন্যান্স এর মধ্যে পার্থক্য হলো একাউন্টেন্টরা ঘটে যাওয়া ঘটনার হিসাব রাখে। আর ফাইন্যান্স সেই ডাটা নিয়ে কাজ করে।

বিনিয়োগ কোথায় করলে কত ভাল হবে এটি মূলতঃ ফাইন্যান্স এর হিসাবের মাধ্যমে নির্ধারণ করা হয়। আমরা ফিন্যান্সের জ্ঞানকে ব্যবহার করে যতো সঠিকভাবে পুঁজিবাজারে বিনিয়োগ করতে পারি আমাদের মুনাফা ততো বেশি হয়। যারা ফাইন্যান্স সম্পর্কে ভালো জানেন, বুঝেন তাদের বিনিয়োগে টেকসই প্রবৃদ্ধি হয়। পুঁজিবাজারে ভাল মুনাফা করার জন্য টেকনিক্যাল এ্যানালাইসিস অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই প্রশিক্ষণ কর্মশালাটি অত্যন্ত সময়োপযোগী। আমি আশা করি এই প্রশিক্ষণ কর্মশালা থেকে অর্জিত জ্ঞান আপনারা আপনাদের জীবনে ও কর্মক্ষেত্রে প্রয়োগ করে সফলতা অর্জন করবেন।

পরবর্তীতে তিনি প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএসই’র উপ-মহাব্যবস্থাপক ও ডিএসই ট্রেনিং একাডেমির প্রধান সৈয়দ আল আমিন রহমান ও রিসোর্স পার্সন ক্যান্ডেলস্টোন ইনভেস্টমেন্ট পার্টনার লিমিটেড এর চীফ ইনভেস্টমেন্ট অফিসার মোঃ আসাকুর রহমান খান, সিএমটি। উক্ত প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে আরও ছিলেন ফিনটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামনুল বিন জাফর।

প্রশিক্ষকগন টেকনিক্যাল এ্যানালাইসিস প্লাটফর্ম, টেকনিক্যাল ইনডিকেটর, জিওমেট্রিক্যাল ডিসপ্লে ইন টেকনিক্যাল এনালাইসিস, ট্রেডিং সিস্টেম, পার্সিয়াল ডেমেনেস্টেশন ইন ট্রেডিং সিস্টেম, ট্রেড মার্কেট এনালাইসিস, রিস্ক টার্মিওনালজি অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিষয়ে আলোকপাত করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *