এপ্রিল ২৩, ২০২৪

টানা পাঁচদিন ঈদের ছুটি শেষে সোমবার (২৪ এপ্রিল) খুলছে ব্যাংক ও ফুঁজিবাজার। এখন থেকে ব্যাংক লেনদেন হবে সকাল ১০ টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত। তবে অফিস চলবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। আর পুঁজিবাজারের লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ২টা ২০মিনিট পর্যন্ত।

এর আগে রমজান মাসে ব্যাংকে লেনদেন চলছিলো সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এবং অন্যান্য অফিসিয়াল কার্যক্রম চলে বিকাল ৪টা পর্যন্ত। আর পুঁজিবাজারের লেনদেন চলেছে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্য ন্ত।

বাংলাদেশ ব্যাংকের ঘোষণা অনুযায়ী, বৃহস্পতিবার (২০ এপ্রিল) থেকে দেশের সব ব্যাংক বন্ধ ছিলো। তবে কিছু এলাকায় ব্যাংকের নির্দিষ্ট কিছু শাখা খোলা রাখার নির্দেশনা দিয়েছিলো আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থাটি।

ঈদের আগে ঢাকা, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে রপ্তানি বিল বিক্রয় এবং বেতন-বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ১৯, ২০ এবং ২১ এপ্রিল সীমিত সংখ্যক জনবল নিয়ে সীমিত পরিসরে কয়েকটি ব্যাংককে ব্যাংকিং কার্যক্রম চালু ছিলো।

এদিকে ডিএসই ও সিএসই জানিয়েছে, ঈদের ছুটির পর আগামী ২৪ এপ্রিল থেকে পুঁজিবাজারে লেনদেন যথারীতি সকাল ১০টায় শুরু হবে এবং দুপুর ২টা ২০মিনিট পর্যন্ত চলবে। ওইদিন থেকে পোস্ট ক্লোজিং দুপুর ২টা ২০ মিনিট থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত হবে। তবে অফিস সময় সকাল ৯ টা থেবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত হবে।

এর আগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১৯ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত (চাঁদ দেখা সাপেক্ষে) মোট ৫ দিন দেশের পুঁজিবাজার বন্ধ থাকে। এর মধ্যে সাপ্তাহিক ছুটি দুই দিন।

 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *