এপ্রিল ২৫, ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত এমবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড ও এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটি ইউনিটহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ২০২৩ সালের ৩১ মার্চ পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের জন্য ফান্ড দুইটির ইউনিটহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৬ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে সোমবার (১৫ মে) অনুষ্ঠিত ফান্ড দুইটির ট্রাস্টি কমিটির বৈঠকে আলোচিত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পর লভ্যাংশের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমবিএল মিউচুয়াল ফান্ড

মিউচুয়াল ফান্ডটি ইউনিটধারীদেরকে ৪.২৫ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে। অর্থাৎ ইউনিটপ্রতি ০.৪২ টাকা লভ্যাংশ পাবেন ফান্ডটির ইউনিটধারীরা। সর্বশেষ বছরে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ০.৪২ টাকা। আগের হিসাব বছর একই সময়ে ফান্ডটির ইপিইউ ছিল ১ টাকা। ২০২৩ সালের ৩১ মার্চ পর্যন্ত ইউনিটপ্রতি নিট সম্পদ মূল্য (বাজার দামে) দাঁড়িয়েছে ১০.৪৭ টাকা। এই লভ্যাংশ প্রদানের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৫ জুন।

এআইবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ড

মিউচুয়াল ফান্ডটি ইউনিটধারীদেরকে ০.৬০ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে। অর্থাৎ ইউনিটপ্রতি ০.০৬ টাকা লভ্যাংশ পাবেন ফান্ডটির ইউনিটধারীরা। সর্বশেষ বছরে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ০.০৫ টাকা। আগের হিসাব বছর একই সময়ে ফান্ডটির ইপিইউ ছিল ১ টাকা। ২০২৩ সালের ৩১ মার্চ পর্যন্ত ইউনিটপ্রতি নিট সম্পদ মূল্য (বাজার দামে) দাঁড়িয়েছে ১০.০৬ টাকা। এই লভ্যাংশ প্রদানের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৫ জুন।

মিউচুয়াল ফান্ড দুইটির সম্পদ ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *