মার্চ ২৮, ২০২৪

চোটের কারণে লম্বা সময় মাঠের বাইরে ছিলেন শাহীন আফ্রিদি। এরপর গত বছরের জুনে আবারও দলে ফিরে নিয়মিত হন তিনি। হাঁটুর চোট কাটিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে পুরোপুরিভাবে মাঠে ফিরেছিলেন তিনি।

এর আগে শাহীনকে ছাড়া লম্বা সময় ভুগতে হয়েছে পাকিস্তানকে। এর আগে এশিয়া কাপে দলের সঙ্গে থাকলেও এই পেসার খেলতে পারেননি কোনো ম্যাচে। শেষ পর্যন্ত সেই টুর্নামেন্টের রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল বাবর আজমের দলকে। এরপর বিশ্বকাপেও ইংল্যান্ডের বিপক্ষে হেরে রানার্স আপ হতে হয় তাদের। বিশ্বকাপ ফাইনালে চোটে পড়ে আবারও লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে যান তিনি। সেই ম্যাচে ১৩তম ওভারে লং অফ থেকে ছুটে এসে হ্যারি ব্রুকের ক্যাচ নিতে গিয়ে চোট পান শাহীন। ১৬তম ওভারে আবারও মাঠে ফিরলেও নিজের ওভার সম্পন্ন করতে পারেননি। তার ওভারের কোটা শেষ হয় ২.১ ওভারেই। মূলত এখানেই পিছিয়ে যায় পাকিস্তান। শেষ ৫ ওভারে ৪১ রান ডিফেন্ড করতে পারেনি পাকিস্তান।

এ প্রসঙ্গে শাহীন বলেন, ‘দেশের হয়ে বিশ্বকাপ জেতা প্রতিটা ক্রিকেটারের স্বপ্ন। ২০২১ সালের বিশ্বকাপটা কীভাবে শেষ হয়েছিল, এখনো মনে আছে। ২০২২ বিশ্বকাপেও যদি অত গুরুত্বপূর্ণ সময়ে চোট না পড়তাম, আমরা জিততেও পারতাম।’

চোট নিয়ে অবশ্য কোনো আক্ষেপ নেই শাহীনের। তিনি মনে করেন পেসাররা যে কোনো সময়ই চোটে পড়তে পারেন। এটা নিয়ে ভেবে পিছিয়ে পড়তে চান না তিনি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *